• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১২ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না

কুলিয়ারচরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন

# মুহাম্মদ কাইসার হামিদ :-

কিশোরগঞ্জের কুলিয়ারচরে স্বাধীনতার মহান স্থপতি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার এঁর ৪৭তম শাহাদাতবার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে।
দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট সোমবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল ৯টায় উপজেলা ভূমি অফিস সংলগ্ন বঙ্গবন্ধু চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, কুলিয়ারচর থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, কুলিয়ারচর প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ভিডিপি, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কুলিয়ারচর জোনাল অফিস, কুলিয়ারচর সরকারি কলেজ, কুলিয়ারচর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, জনতা ব্যাংক কুলিয়ারচর বাজার শাখা, উপজেলা মহিলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, পৌর মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ আদনান আখতার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, কুলিয়ারচর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. গোলাম মোস্তফা, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. লূৎফর রহমান, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মুর্শিদ উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস-চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান, যুদ্ধকালীন কমান্ডার মো. বজলুর রহমান, কুলিয়ারচর পৌরসভার প্যানেল মেয়র মো. হাবিবুর রহমান, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিনসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন কুলিয়ারচর উপজেলা মডেল মসজিদে ইমাম ওবায়দুল হক আঞ্জুম খান।
পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদের পক্ষ থেকে পরিষদের সামনে পুকুর পাড়ে বৃক্ষরোপন করে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম লুনা’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা সঞ্চালনায় ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ মুশফিকুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের উপ-প্রশাসনিক কর্মকর্তা মো. ফজলুর রহমান পটল। এরপর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে যুব ঋণের চেক বিতরণ করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত বরাদ্দের অনুকূলে শিশু খাদ্য বিতরণ করা হয়।
এছাড়া উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালিভোজের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *